Tags

, , ,

বেলিসমো প্রিমিয়াম আইসক্রিম

বেশ কিছুদিন হলো বেলিসমো প্রিমিয়াম আইসক্রিম বাজারে এসেছে। আমি দেখেছি ২০১৩ ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলায়। সেই সময় অসাধারণ নজর কাড়া সব প্রমোশন এবং ভিন্ন স্বাদ নিয়ে আসায় একটু স্বস্তি পেয়েছিলাম যে এবার দেশে ভালো মানের দেশী আইসক্রিম পাওয়া যাবে। ভিড়ের জন্য তাদের প্যাভেলিয়ানে গিয়ে স্বাদ নেয়ার সুযোগ হয়নি তখন।

বেলিসমো তৈরী করছে কাজী ফার্মস্  গ্রুপ, যাদের রয়েছে কাজী ব্র্যান্ডের ভালো মানের অর্গেনিক কিছু পণ্য। তাই এদের এই পণ্য যে খারাপ হবেনা, তা ধরণা করছিলাম।

আমার ধারণা ভুল হয়ে গেলো, যখন প্রথমবার এদের কোন-আইসক্রিম খেলাম। দু’টি স্বাদের কোন-আইসক্রিম এখন পাওয়া যায় এই ব্র্যান্ডের, আমার কাছে দুটিই ফালতু মনে হয়েছে। এর চাইতে কম দামে ইগলু বা পোলারের কোন-আইসক্রিম ঢের ভালো। তবে আমার স্বভাবের কারণে নিজেকে বাকীগুলি পরখ করা থেকে বিরত রাখতে পারলাম না।

একদিন বাজার থেকে ছয়টি ফ্লেভারের কৌটা নিয়ে নিয়ে আসলাম। সবগুলি ফ্লেভার পাওয়া যায়নি এবং এই ব্লগ লেখা পর্যন্ত সবগুলি বাজারে পাওয়াও যায়না। সেগুলি খাওয়ার পরে আমার অভিজ্ঞতা:

  • প্রিমিয়াম ভেনিলা: বাজারের অন্যান্য ভেনিলা থেকে অনেক উঁচু মানের আইসক্রিম এটি। একটা ক্রিমি ফ্লেভার পাওয়া যায় মুখে দিলে, যেটা অন্য ইগলু/পোলার-এর ভেনিলায় পাওয়া যায়না। চমৎকার লেগেছে আমার কাছে।
  • প্রিমিয়াম চকলেট: প্রিমিয়াম ভেনিলা’র মতো প্রিমিয়াম চকলেটও বাজারের অন্যান্য চকলেট আইসক্রিম থেকে আলাদা। আমি সাধারণত চকলেট জাতীয় জিনিস নিয়ে এক্সপেরিমেন্ট করিনা, কারণ চকলেট জিনিসটা আমার মনের মতো কখনোই হয়না। কখনো বেশী মিষ্টি হয়ে যায়, আবার কখনো তিতা হয়ে যায় বেশী। কিন্তু এটাতে সবগুলি উপকরণ মেশানো হয়েছে খুব সুন্দরভাবে পরিমাণ মতো। সত্যই প্রসংশনীয়।
  • নাটি পেস্তাচিও: এটা একবার মুখে দিলে কিরা কাটবেন যে আর কোনোদিন মুখে দেবেননা। জঘন্য স্বাদ, উটকা গন্ধ। আমরা কষ্ট করে একটু খেয়ে পাশের বাসার পিচ্চিটাকে দিয়েছি। বাবা দেশে না থাকায় ছেলেটা আবার এগুলি খুব একটা বেশী পায়না, সে এক চামুচ মুখে দেয়ার পরে আর খেলোনা! এখন ওর মা বলে ছেলেটা না-কি আর আইসক্রিমই খায়না।
  • প্রিমিয়াম স্ট্রবেরি: সত্যি কথা বলতে আমার বাসায় কেউই স্ট্রবেরি স্বাদের আইসক্রিম পছন্দ করিনা। কিন্তু প্রিমিয়াম চকলেট ফ্লেভারের মতো এই স্বাদটিও আমাদের ধারণা বদলে দিলো। আমার কাছে মনে হয়েছে আইসক্রিমে স্ট্রবেরি ফ্লেভার ব্যবহার না করে সত্যিকারের স্ট্রবেরি ব্যবহার করা হয়েছে। চমৎকার একটা ফ্লেভার।
  • নাটি আমন্ড: নাটি আমন্ড মুখে দিয়ে অনেকটা গান্ধিপোকার মতো একটা গন্ধ পাওয়া যায়! একটু খেয়েতো আর খেতে পারলামনা, তাই আমাদের বাসায় যেই বুয়াটা কাজ করে, তার মেয়েকে দিয়ে দিলাম। সে একটু খেয়ে জিজ্ঞেস করলো যে এটাতে পোকা মরে পড়েছে কি-না!
  • প্রিমিয়াম ম্যাঙগো: এটা তেমন আহামরি কিছু না যার জন্য একে প্রিমিয়াম বলতে হবে এবং প্রিমিয়াম দাম দিতে হবে। ইগলু/পোলার আইসক্রিমের ম্যাঙগোও একই রকম।

এদের নাটি পেস্তাচিও আর নাটি আমন্ড স্বাদ দুটি আইসক্রিমের নামে কলঙ্ক হয়ে থাকবে। আমার ধারণা বাটার চকলেট আমন্ড স্বাদটাও এই দুটির মতো খারাপ কিছু হবে। এদের আমন্ড বা বাদামের মান খুবই খারাপ।

আপডেট ৭ সেপ্টেম্বর ২০১৩: গতকালকে আবার উক্ত ফ্লেবারগুলি কিনে এনেছি। এবার খেয়ে মনে হচ্ছেনা আহামরি কিছু খাচ্ছি, এটা ইগলু/পোলারের চাইতে ভালো কিছুনা। তাই নীচে কমেন্টকারী অনেকের সাথেই আমি এখন একমত যে এটা আহামরি কিছুনা। হয়তো প্রথমদিকে ভালো কিছু দিয়েছে এখন আর সেটা দেবার প্রয়োজন মনে করছেনা। এটাই হয় বাংলাদেশে!